Sustain Humanity


Tuesday, May 12, 2015

এই মহাদেশ এখন ধর্মোন্মাদি যুদ্ধ অপরাধীদের অনন্ত বধস্থল বাংলাদেশে আরও একজন ব্লগার খুন।আড়াই মাসে তিন ব্লগার খুন। নেপালে আবার ভূমিকম্প।হিমালয়ের প্রতি ইন্চি জমি যেমন দখলদারের হাতে বেদখল,এই বাংলাতেও বিনা প্রতিরোধে অবাধ পিপিপি র একচেটিয়া পুঁজির আধিপাত্য। সেন্ট পারসেন্ট হিন্দুত্বের কবলে এই পশ্চিমবঙ্গও এখনকার নির্মম সমাজবাস্তব।রবীন্দ্র সংস্কৃতিকে বিসর্জন দিয়ে চলছে অবিরাম গেরুয়াকরণ এবং রাজনৈতিক গৌরিক দাম্পত্যের মহোত্সব।ধর্মোন্মাদি মেরুকরণই এখন এপার বাংলায় ক্ষমতা দখলের অব্যর্থ রামবাণ। সুন্দরবনের সর্বনাশে কোলকাতায় একটি রক্তাক্ত হিমালয়ের জন্ম হচ্ছে সবার অজান্তে এবং আগ্নেয়গিরি হয়ে সে ধ্বংস করবে বাঙালির ইতিহাস ভূগোল। পলাশ বিশ্বাস

এই মহাদেশ এখন ধর্মোন্মাদি যুদ্ধ অপরাধীদের অনন্ত বধস্থল

বাংলাদেশে আরও একজন ব্লগার খুন।আড়াই মাসে তিন ব্লগার খুন।

নেপালে আবার ভূমিকম্প।হিমালয়ের প্রতি ইন্চি জমি যেমন দখলদারের হাতে বেদখল,এই বাংলাতেও বিনা প্রতিরোধে অবাধ পিপিপি র একচেটিয়া পুঁজির আধিপাত্য।

সেন্ট পারসেন্ট হিন্দুত্বের কবলে এই পশ্চিমবঙ্গও এখনকার নির্মম সমাজবাস্তব।রবীন্দ্র সংস্কৃতিকে বিসর্জন দিয়ে চলছে অবিরাম গেরুয়াকরণ এবং রাজনৈতিক গৌরিক দাম্পত্যের মহোত্সব।ধর্মোন্মাদি মেরুকরণই এখন এপার বাংলায় ক্ষমতা দখলের অব্যর্থ রামবাণ।
সুন্দরবনের সর্বনাশে কোলকাতায় একটি রক্তাক্ত হিমালয়ের জন্ম হচ্ছে সবার অজান্তে এবং আগ্নেয়গিরি হয়ে সে ধ্বংস করবে বাঙালির ইতিহাস ভূগোল।

পলাশ বিশ্বাস
এই মহাদেশ এখন ধর্মোন্মাদি যুদ্ধ অপরাধীদের অনন্ত বধস্থল

বাংলাদেশে আরও একজন ব্লগার খুন।আড়াই মাসে বাংলাদেশে তিন ব্লগার খুন।
খুন অব্যাহত: খুনিরাও নিরাপদ।এপার বাংলা ওপার বাংলা নৈরাজ্য,ধর্মান্ধ রাজনৈতিক মেরুকরণ ও নিরন্কুশ সন্ত্রাসে একাকার।

সেন্ট পারসেন্ট হিন্দুত্বের কবলে এই পশ্চিমবঙ্গও এখনকার নির্মম সমাজবাস্তব।

রবীন্দ্র সংস্কৃতিকে তিলান্জলি দিয়ে চলছে অবিরাম গেরুয়াকরণ এবং রাজনৈতিক গৌরিক দাম্পত্যের মহোত্সব।

ধর্মোন্মাদি মেরুকরণই এখন এপার বাংলায় ক্ষমতা দখলের অব্যর্থ রামবাণ।

এই রাম বাণেই বঙ্গবিজয়ের স্বপ্ন দেখছেন যারা,তাঁরা ওপার বাংলার মতই গণতন্ত্র ও মানবিতকতার ,প্রকৃতি ও পরিবেশের শত্রু। মুক্ত বাজার অরথনীতিতে তাঁরাই বিদেশী পুঁজি ও বিদেশী স্বার্থের কাছে বিকিয়ে দিচ্ছেন জনগণকে।

মানুষ যাতে ঘুরে দাঁড়িয়ে এই রাজসূয়,অশ্বমেধের বিরুদ্ধে সংঘবদ্ধ না হতে পারে,তারই প্রতিষেধক এই ধর্মোন্মাদী মেরুকরণ।

নেপালে আবার ভূমিকম্প।

হিমালয়ের প্রতি ইন্চি জমি যেমন দখলদারের হাতে বেদখল,এই বাংলাতেও বিনা প্রতিরোধে অবাধ পিপিপি র একচিটিয়া পুঁজির আধিপাত্য।

সুন্দরবনের সর্বনাশে কোলকাতায় একটি রক্তাক্ত হিমালয়ের জন্ম হচ্ছে সবার অজান্তে এবং আগ্নেয়গিরি হয়ে সে ধ্বংস করবে বাঙালির ইতিহাস ভূগোল।

ওপার বাংলায় ধর্মান্ধদের নৈরাজ্যে রক্তাক্ত মানুষ আমাদেরই স্বজন,ভুলতে বসেছি আমরা এবং প্রবল ভাবে বাংলার দিকে দিকে ধর্ম ধ্বজা বাঙালিত্ব ও মনুষত্বের বিরুদ্ধে যুদ্ধঘোষণা করেছে।

মহাভারতের কুরুক্ষেত্রে দাঁড়িয়ে আমরা নৈরাজ্যের অন্ধকারে নাগরিকত্বের মৃত্যু উত্সবে শামিল,আহা কি আনন্দ।

বাংলাদেশে আরও একজন ব্লগার খুন।আড়াই মাসে তিন ব্লগার খুন।


ওয়েব খবরঃবাংলাদেশে ফের ব্লগার খুন। সিলেটে প্রকাশ্য রাস্তায় কুপিয়ে খুন করা হল অনন্ত বিজয় দাশকে। ৩৩ বছর অনন্ত বিজয় দাশ সিলেট গণজাগরণ মঞ্চের সংগঠক ছিলেন। খবর অনুযায়ী, রিকশায় চড়ে  যাচ্ছিলেন অনন্ত। সেই সময় ৪ জন দুষ্কৃতী হামলা চালায় তার ওপর। আচমকা আঘাতে ঘটনাস্থলেই প্রাণ হারান তিনি।
মঙ্গলবার সকাল সাড়ে ১০টা নাগাদ দিনের আলোয় কুপিয়ে খুন করা হয় অনন্ত বিজয় দাশকে। সিলেটের রূপালি ব্যাঙ্কের কর্মকর্তা ছিলেন তিনি। বিজ্ঞান ও বিজ্ঞানমনস্কতার ছোটকাগজ 'যুক্তি'র সম্পাদক ছিলেন অনন্ত বিজয় দাশ। মানবতা এবং যুক্তিবাদ প্রতিষ্ঠার স্বীকৃতি স্বরূপ ২০০৬ সালে মুক্তমনা র‌্যাশনালিস্ট অ্যাওয়ার্ড পান তিনি। ২০১১ সালে ঢাকার শুদ্ধস্বর থেকে প্রকাশিত হয় তার প্রবন্ধ গ্রন্থ পার্থিব। ওই বছরই প্রকাশিত হয় ডারউইন: একুশ শতকে প্রাসঙ্গিকতা এবং ভাবনা। ২০১২ সালে প্রকাশিত হয় সোভিয়েত ইউনিয়নে বিজ্ঞান ও বিপ্লব: লিসেঙ্কো অধ্যায়।
মুক্তমনা ব্লগে নিয়মিত লিখতেন তিনি। অভিজিত্‍ রায় ও ওয়াশিকুর বাবুর পর প্রকাশ্য রাস্তায় খুন করা হল অনন্ত বিজয় দাশকে। আড়াই মাসের মধ্যে এই তৃতীয় নৃশংস হত্যাকাণ্ড দেখল বাংলাদেশ।

বিবিসির খবর ঃবাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চলীয় জেলা সিলেটে অনন্ত বিজয় দাশ নামে এক ব্লগার খুন হয়েছেন।তাকে হত্যার ঘটনা নিশ্চিত করেছেন সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার রহমত উল্লাহর।কিছুক্ষণ আগে বিবিসিকে তিনি বলেন ধারালো অস্ত্র ও হাতুড়ি দিয়ে আঘাতের কারণে ঘটনাস্থলেই মারা গেছেন অনন্ত।
অনন্ত লেখালেখি করতেন এবং সম্প্রতি তার একটি বইও প্রকাশিত হয়েছে বলে জানান তিনি।আজ সকাল নয়টার দিকে শহরের সুবিদ বাজার এলাকায় নিজের বাসা থেকে বের হয়ে তার কর্মস্থল স্থানীয় একটি ব্যাংকে যাওয়ার পথে হামলাকারীরা তাকে কুপিয়ে হত্যা করে।এরপর তাকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

অনন্ত বিজয় দাশের ঘনিষ্ঠ বন্ধুদের একজন বিনয় ভদ্র হাসপাতাল থেকে বিবিসিকে জানান ঢাকায় সম্প্রতি ওয়াশিকুর রহমানকে যেভাবে আঘাত করে হত্যা করা হয়েছিলো বিজয়কেও ঠিক একইভাবে হামলা করা হয়েছে।অনন্ত বিজয় বইমেলা চলাকালে ঢাকায় খুন হওয়া অভিজিৎ রায়ের ব্লগ মুক্তমনায় লেখালেখি করতেন।এছাড়া সিলেট থেকে প্রকাশিত বিজ্ঞান বিষয়ক একটি পত্রিকাও তিনি সম্পাদনা করতেন।

খুন অব্যাহত: খুনিরাও নিরাপদ

আড়াই মাসে ৩ ব্লগার খুন

আড়াই মাসে ৩ ব্লগার খুন
সংবাদ২৪.নেট ডেস্ক
আড়াই মাসের মধ্যেই নির্মমভাবে কুপিয়ে হত্যা করা হলো ৩ ব্লগারকে। প্রথম হত্যা ২৬ ফেব্রুয়ারি, দ্বিতীয় হত্যা ৩০ মার্চ এবং তৃতীয় হত্যা আজ ১২ মে।
একেপর এক খুন হচ্ছে লেখক ও ব্লাগার। আর এ হত্যাকাণ্ডে জড়িতরা রয়ে যাচ্ছে ধরাছোঁয়ার বাইরে। এমন হত্যাকা- নিয়ে উদ্বেগ-উৎকণ্ঠার শেষ নেই সাধারণ মানুষের মধ্যেও। এ ধরণের হত্যাকাণ্ড কারোই কাম্য নয়। এসব হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির দাবি সচেতনদের।
বিজয় দাশের স্বজনদের দাবি- অভিজিৎ রায়, ওয়াশিকুর বাবুকে যে কায়দায় হত্যা করা হয়েছে ঠিক একইভাবে ব্লগার অনন্ত বিজয় দাশকে হত্যা করা হয়েছে। যদি অভিজিৎ ওয়াশিকুরের হত্যাকারীরা শাস্তি পেত তাহলে অনন্ত বিজয় দাশ খুন হতো না।
বিশ্লেষকরা বলছেন- তিন ব্লাগারকে হত্যারও সময়টায় কাকতালীয়ভাবে ৯ যুক্ত রয়েছে। যেমন- অভিজিৎ রায়কে হত্যা সময় ছিল- রাত সোয়া ৯টা, ওয়াছিকুর বাবুকে হত্যার সময় ছিল সকাল সাড়ে ৯টা এবং সর্বশেষ অনন্ত বিজয়কে হত্যার সময়ও ছিলো সকাল ৯টা।
২৬ ফেব্রুয়ারি বৃহস্পতিবার রাত সোয়া ৯টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র টিএসসি এলাকায় সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত অমর একুশে বইমেলার পাশে সন্ত্রাসীরা মুক্তমনা ব্লগের প্রতিষ্ঠাতা ও লেখক অভিজিৎ রায়কে কুপিয়ে আহত করে। পরে আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে রাত ১০টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
ব্লাগার ও লেখক অভিজিৎ রায়কে নির্মমভাবে কুপিয়ে হত্যা করার একমাস পর ৩০ মার্চ সোমবার আবারও রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানাধীন বেগুনবাড়ি এলাকায় সকাল সাড়ে ৯টায় বাসা থেকে অফিসে যাওয়ার সময় প্রকাশ্যে দিনের আলোতে আরেক ব্লাগার ওয়াশিকুর রহমান বাবুকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা।
ব্লগার ওয়াশিকুর রহমান বাবুকে হত্যা করার প্রায় দেড় মাস পর ১২ মে সোমবার সিলেটে কুপিয়ে হত্যা করা হলো মুক্তমনা ব্লগের আরেক ব্লগার, লেখক ও ব্যাংকার অনন্ত বিজয় দাশকে।
সোমবার সকালে প্রতিদিনের মতো নিজ কর্মস্থালে যাওয়ার জন্য বাসা থেকে হন তিনি। বাসার থেকে কিছু দূর সুবিদবাজার পয়েন্টে আসার পর কয়েকজন মুখোশধারী দুর্বৃত্তরা তাকে ধাওয়া দেয়। তখন সে উল্টো তার বাসার দিকে যাওয়া দৌড় দেয়। কিন্তু শেষ রক্ষা হলো না। দৌড়ে তিনি যখন দস্তীদার দীঘির (নূরাণী দীঘি) পাড়ে আসে তখন দুর্বৃত্তরা তাকে কুপিয়ে ‘ওখানেই ফেলে’ পালিয়ে যায়। আশঙ্কাজনক অবস্থায় তাকে এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক বিজয়কে মৃত্যু ঘোষণা করেন।
অনন্ত বিজয় দাশ মুক্তমনা ব্লগে লেখালেখি করতেন। এছাড়াও তিনি বিজ্ঞান ও বিজ্ঞানমনস্ক ছোটকাগজ ‘যুক্তি’ পত্রিকার সম্পাদক ছিলেন। মানবতা এবং যুক্তিবাদ প্রতিষ্ঠায় অনন্য অবদানের স্বীকৃতি স্বরূপ ২০০৬ সালে মুক্তমনা র‌্যাশনালিস্ট অ্যাওয়ার্ড পেয়েছেন।
প্রকাশিত প্রবন্ধ গ্রন্থ : (১) পার্থিব, ডারউইন: একুশ শতকে প্রাসঙ্গিকতা এবং ভাবনা, (সম্পাদিত), সোভিয়েত ইউনিয়নে বিজ্ঞান ও বিপ্লব, জীববিবর্তন সাধারণ পাঠ। অনন্ত গণজাগরণ মঞ্চের একজন সক্রিয় কর্মী ছিলেন।
তার হত্যায় জড়িতদের দ্রুত গ্রেফতারের দাবিতে সিলেট ওসমানী মেডিকেল হাসপাতাল এলাকায় তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল করে সিলেটে অবস্থানরত ব্লগার ও এক্টিভিস্টরা।
সিলেট গণজাগরণ মঞ্চের মুখপাত্র দেবাশীষ দেবু বলেন, ‘অনন্ত সিলেটে গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক। তিনি মুক্তমনা ব্লগে লেখালেখি করতেন। এর আগেও উগ্রবাদীদের কাছ থেকে হত্যার হুমকি পেয়েছেন তিনি। এই হত্যারও যদি বিচার না হয় তাহলে এই সমাজকে বসবাসের অনুপযোগী ঘোষণা দেয়া ছাড়া আর উপায় থাকবে না।
সিলেট জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি শহিদুজ্জামান পাপলু (পাপলু বাঙালি) বলেন, অনন্ত বিজয় দাশের হত্যাকাণ্ড প্রমাণ করছে আমরা কতটা অসহায়। প্রশাসনের নাকের ডগায় নিয়মিতভাবে এসব হত্যাকাণ্ড ঘটছে, কিন্তু প্রশাসনের কোন পদক্ষেপ নেই।
সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত বলেন, এভাবে একের পর এক মুক্তচিন্তার মানুষ খুন হয়ে যাবে, কিন্তু আমাদের কী কিছুই করার নেই। অবিলম্বে অনন্ত বিজয় দাশের হত্যাকারীদের গ্রেফতারের দাবি জানান তিনি।
এ ব্যাপারে এয়ারপোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গৌছুল আলম বলেন, হত্যাকারীদের ধরতে পুলিশ অভিযান শুরু করেছে। তবে কেন বা কারা তাকে খুন করেছে এ বিষয় তিনি কিছুই জানতে পারেননি।


এবার সিলেটে ব্লগার খুন - NTV

www.ntvbd.com/bangladesh/8586/এবার-সিলেটে-ব্লগার-খুন
৯ ঘন্টা আগে - সিলেট নগরীর সুবিদবাজারে নিজ বাসার সামনে খুন হয়েছেন গণজাগরণ মঞ্চের সংগঠক ওব্লগার অনন্ত বিজয় দাস রিপন। আজ মঙ্গলবার সকাল ৯টার দিকে কর্মস্থল রূপালী ব্যাংকে যাওয়ার পথে অজ্ঞাতপরিচয় দুর্বৃত্তরা তাঁকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে। সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার রহমত আলী বিষয়টি ...

সিলেটে মুক্তমনার ব্লগার অনন্ত বিজয়কে কুপিয়ে হত্যা - খবর ...

bangla.bdnews24.com/bangladesh/article967144.bdnews
৯ ঘন্টা আগে - খুন-পালানোর সব কৌশল শিখেই নামেন জিকরুল্লাহ-আরিফুল. 2015-04-01 23:28:23.0. মঙ্গলবার সকালে সিলেটের সুবিদবাজার এলাকায় এই হত্যাকাণ্ড ঘটেছে একই কায়দায়, যেভাবে গত ৩০ মার্চ ঢাকার বেগুনবাড়িতে অনলাইন অ্যাকটিভিস্ট ওয়াশিকুর রহমানকে হত্যা করা হয়েছিল। সিলেট বিমানবন্দর থানার ওসি গৌসুল হোসেন জানান, অনন্ত বিজয় ...

ফের ব্লগার খুন বাংলাদেশে - Anandabazar

www.anandabazar.com/eimuhurte/ফ-র-ব-লগ-র-খ-ন-ব-ল-দ-শ-1.144729
৩ ঘন্টা আগে - অভিজিত্ রায়, ওয়াশিকুর রহমানের পর এ বার অনন্তবিজয় দাস। বাংলাদেশে ফের খুন হতে হল এক ব্লগারকে। মঙ্গলবার সিলেটের সুবিদবাজার এলাকায় প্রকাশ্য রাস্তায় বছর তিরিশের অনন্তবিজয়কে কুপিয়েখুন করল চার মুখোশধারী দুষ্কৃতী। পুলিশ সূত্রে খবর, এ দিন সকাল ন'টা নাগাদ বাড়ি থেকে অফিস যাচ্ছিলেন ওই যুবক। সুবিদবাজারের ...

এবার মুক্তমনার ব্লগার অনন্ত বিজয় খুন - The Daily Ittefaq

www.ittefaq.com.bd/wholecountry/2015/05/12/21956.html
এবার মুক্তমনার ব্লগার অনন্ত বিজয় খুন. সিলেট অফিস১২ মে, ২০১৫ ইং ১০:৪৯ মিঃ. এবার মুক্তমনার ব্লগারঅনন্ত বিজয় খুন. মুক্তমনা ব্লগের লেখক ও সিলেট গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক অনন্ত বিজয় দাশকে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। সিলেটের সুবিদ বাজার এলাকায় মঙ্গলবার সকালে এই হামলার শিকার হন তিনি। জানা যায়, সকালে অনন্ত অফিসে যাওয়ার ...

এবার সিলেটে ব্লগার খুন - Risingbd Logo

www.risingbd.com/এবার-সিলেটে-ব্লগার-খুন/107023
১০ ঘন্টা আগে - নিজস্ব প্রতিবেদক, সিলেট : সিলেটে অনন্ত বিজয় দাস নামের এক ব্লগারকে হত্যা করেছে দুর্বৃত্তরা। তিনি সিলেট গণজাগরণ মঞ্চের সংগঠক ছিলেন। মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটে। বিস্তারিত আসছে…

এবার সিলেটে ব্লগার খুন | Bangladesh Pratidin - হোম

www.bd-pratidin.com/high-lits/2015/05/12/80750
১০ ঘন্টা আগে - সিলেট গণজাগরণ মঞ্চের সংগঠক ব্লগার অনন্ত বিজয় দাশকে হত্যা করেছে সন্ত্রাসীরা। সিলেট নগরীর সুবিদ বাজার এলাকায় তার বাসার সামনে আজ.

ব্লগার খুন, বুধবার সিলেটে গণজাগরণ মঞ্চের আধাবেলা হরতাল ...

www.radiopadma.com/?p=17390
৪ ঘন্টা আগে - সিলেট : মুক্তমনার ব্লগার অনন্ত বিজয় দাস হত্যার প্রতিবাদে নগরীতে বুধবার আধাবেলা হরতালের ডাক দিয়েছে সিলেটের গণজাগরণ মঞ্চ। গণজাগরণ মঞ্চের মুখপাত্র দেবাশীষ দেবু.
  1. গার খুন, বুধবার সিলেটে গণজাগরণ মঞ্চের আধাবেলা হরতাল ...

  2. www.radiopadma.com/?p=17390
  3. ৪ ঘন্টা আগে - সিলেট : মুক্তমনার ব্লগার অনন্ত বিজয় দাস হত্যার প্রতিবাদে নগরীতে বুধবার আধাবেলা হরতালের ডাক দিয়েছে সিলেটের গণজাগরণ মঞ্চ। গণজাগরণ মঞ্চের মুখপাত্র দেবাশীষ দেবু.
  4. ব্লগার খুন : মতপ্রকাশের স্বাধীনতা নিয়ে উদ্বিগ্ন কূটনীতিকরা ...

  5. www.radiopadma.com/?p=17678
  6. ১০ মিনিট আগে - ঢাকা : ব্লগার অনন্ত বিজয় হত্যার ঘটনায় বাংলাদেশে স্বাধীনভাবে মতপ্রকাশ নিয়ে উদ্বিগ্ন বিদেশী কূটনীতিকরা। পাশাপাশি এ ঘটনায় নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশে.
  7. আবারও ব্লগার খুন, এবার সিলেটে - CBN - CoxsBazar News

  8. www.coxsbazarnews.com/আবারও-ব্লগার-খুন-এবার-সিল/
  9. পাপলু আরো বলছেন, অনন্ত মুক্তমনা লেখক ও ব্লগার ছিলেন। বিভিন্ন সময় তিনি বস্তুবাদ ও যুক্তিবাদ নিয়ে ব্লগে লিখতেন। এ নিয়ে তাঁর কয়েকটি বই রয়েছে। ফেব্রুয়ারিতে দুর্বৃত্তদের হামলায় নিহত লেখক অভিজিতের একটি বইয়ের ভূমিকা লিখেছিলেন অনন্ত। এ ছাড়া 'যুক্তি' নামের একটি পত্রিকা সম্পাদনা করতেন তিনি। গতকাল সকালে অনন্দ দাশের স্ট্যাটাস ...
  10. Faruk Wasif - একজন ব্লগার খুন হয়েছেন। গণজাগরণের মঞ্চের...

  11. https://www.facebook.com/faruk.wasif/posts/10151501035856079
  12. একজন ব্লগার খুন হয়েছেন। গণজাগরণের মঞ্চের প্রথম শহীদ। ইতিহাসের দেবতা রক্তপিপাসু, তরুণের রক্ত ছাড়া সে নাকি নতুন দিন আনতে পারে না। এ অবস্থায় ঐক্যের চাইতে বড়...
  13. ফের ব্লগার খুন | lead-news | Alokito Bangladesh

  14. www.alokitobangladesh.com/online/lead-news/2015/05/12/1891
  15. ৭ ঘন্টা আগে - ফের ব্লগার খুন. অনলাইন রিপোর্ট. সিলেট গণজাগরণ মঞ্চের সংগঠক ও ব্লগার অনন্ত বিজয় দাশ সন্ত্রাসীদের হামলায় নিহত হয়েছেন। সিলেট নগরীর সুবিদ বাজার এলাকায় নিজ বাসার সামনে আজ (মঙ্গলবার) তিনি হামলার শিকার হন। তিনি মুক্তমনা ব্লগের একজন নিয়মিত লেখক ছাড়াও বিজ্ঞান ও বিজ্ঞানমনস্কতার ছোট কাগজ 'যুক্তি'র সম্পাদক ছিলেন।
  16. সিলেটে সন্ত্রাসীদের হাতে ফের ব্লগার খুন - আলোকিত বাংলাদেশ

  17. www.alokitobangladesh.com/online/news/2015/05/12/1877
  18. ১০ ঘন্টা আগে - সিলেটে সন্ত্রাসীদের হাতে ব্লগার খুন. অনলাইন রিপোর্ট. সিলেট গণজাগরণ মঞ্চের সংগঠক ব্লগার অনন্ত বিজয় দাশকে হত্যা করেছে সন্ত্রাসীরা। সিলেট নগরীর সুবিদ বাজার এলাকায় আজ সকালে এই ঘটনা ঘটে। তিনি মুক্তমনা ব্লগের একজন নিয়মিত লেখক ছাড়াও বিজ্ঞান ও বিজ্ঞানমনস্কতার ছোট কাগজ 'যুক্তি'র সম্পাদক ছিলেন। আজ সকাল ৮:৫০ ...
  19. সিলেটে ব্লগার খুন | outside-dhaka | natunbarta.com | Top ...

  20. www.natunbarta.com/outside-dhaka/2015/.../সিলেটে+ব্লগার+খুন
  21. ১০ ঘন্টা আগে - সিলেটে ব্লগার খুন. সিলেট ব্যুরো নতুন বার্তা ডটকম. সিলেট: নগরের সুবিদ বাজার এলাকায় অনন্ত বিজয় দাশ নামের এক লেখক ও ব্লগারকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার সকাল সাড়ে নয়টার দিকে এ ঘটনা ঘটে। সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার রহমত উল্লাহর ভাষ্য, সকালে অনন্ত সুবিদ বাজার এলাকায় তার বাসা থেকে বের ...
  22. সিলেটে ব্লগার খুন | নিউজ 24 - channel 24

  23. www.channel24bd.tv/index.php/.../সিলেটে-ব্লগার-খুন.channel24
  24. ৯ ঘন্টা আগে - দুর্বৃত্তের হাতে খুন হলেন, সিলেট গণজাগরণ মঞ্চের সংগঠক ব্লগার অনন্ত বিজয় দাস। মঙ্গলবার সকালে সিলেটের সুবিদবাজারে নিজ বাসা থেকে কর্মস্থল সুনামগঞ্জের উদ্দেশে বের হন, অনন্ত। কিন্তু, হঠাৎই ধারালো অস্ত্র নিয়ে তার ওপর হামলা চালায়, দুর্বৃত্তরা। তাদের এলোপাতাড়ি কোপে গুরুতর আহত হন তিনি। পরে, তাকে সিলেট মেডিকেল ...
  25. আবারো ব্লগার খুন! | JagoNews24.com

  26. www.jagonews24.com/আবারো%20ব্লগার%20খুন!/28136
  27. ১০ ঘন্টা আগে - দেশে আবারো ব্লগার খুনের ঘটনা ঘটেছে। এবার সিলেট গণজাগরণ মঞ্চের সংগঠক ব্লগারঅনন্ত বিজয় দাশকে খুন করেছে সন্ত্রাসীরা।
  28. প্রকাশ্যে ব্লগার খুন || প্রথম পাতা || The Dailay Janakantha

  29. www.dailyjanakantha.com/?p=details&csl=115548
  30. বিশেষ প্রতিনিধি ॥ বিজ্ঞানমনস্ক লেখক ও ব্লগার অভিজিত হত্যার জট না খুলতেই মাত্র এক মাসের ব্যবধানে সোমবার খুন হয়েছেন আরেক ব্লগার ওয়াশিকুর রহমান বাবু। এবার ইস্টিশন নামের ব্লগার ওয়াশিকুর খুনের ঘটনায় খুনে ব্যবহৃত চাপাতিসহ ধরা পড়েছে জিকরুল্লাহ ও আরিফ নামের মাদ্রাসার ছাত্র পরিচিত দুই খুনী। গ্রেফতারকৃত দুই মাদ্রাসার ছাত্র ...
  31. সিলেটে সন্ত্রাসীদের হাতে ব্লগার খুন - SomoyNews.TV

  32. somoynews.tv/.../সিলেটে-সন্ত্রাসীদের-হাতে-ব্লগার-খুন
  33. ১০ ঘন্টা আগে - সিলেট গণজাগরণ মঞ্চের সংগঠক ব্লগার অনন্ত বিজয় দাশকে হত্যা করেছে সন্ত্রাসীরা। সিলেট নগরীর সুবিদ বাজার এলাকায় আজ সকালে এই ঘটনা ঘটে। তিনি মুক্তমনা ব্লগের একজন নিয়মিত লেখক ছাড়াও বিজ্ঞান ও বিজ্ঞানমনস্কতার ছোট কাগজ 'যুক্তি'র সম্পাদক ছিলেন। বিস্তারিত আসছে...
  34. এবার সিলেটে ব্লগার খুন | সকালের খবর

  35. shokalerkhobor24.com/?p=75531
  36. ৮ ঘন্টা আগে - অনলাইন ডেস্ক: এবার সিলেটে খুন হলেন ব্লগার ও অনলাইন এক্টিভিস্ট অনন্ত বিজয় দাস রিপন (৩২)। পেশায় যিনি একজন ব্যাংক কর্মকর্তা। সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার মো. রহমতউল্লাহ জানান, মঙ্গলবার সকাল সাড়ে আটটার দিকে সিলেট নগরীর সুবিদবাজার এলাকার ১৩/১২, নুরানী বনকলা পাড়া এলাকার বাসা থেকে বের ...
  37. আবারও ব্লগার খুন জনতার হাতে আটক দুই ... - বজ্রশক্তি

  38. www.bajroshakti.com/আবারও-ব্লগার-খুন-জনতার-হা/
  39. স্টাফ রিপোর্টার: ————– মাস পেরুলেও লেখক-ব্লগার অভিজিৎ রায় হত্যা মামলার জট খোলেনি এখনো। মামলার তদন্ত নিয়ে অনেকটাই অন্ধকারে পুলিশ। এরই মধ্যে খুন হলেন ওয়াশিকুর রহমান বাবু নামে আরেকব্লগার। এদিকে বাবু হত্যার দায়ে সন্দেহভাজন দুই মাদ্রাসাছাত্রকে আটক করে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ যারা এ হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে দায় ...
  40. এবার সিলেটে ব্লগার খুন | news.zoombangla.com

  41. news.zoombangla.com › বিভাগীয় সংবাদ › সিলেট
  42. ৭ ঘন্টা আগে - দেশে আবারো ব্লগার খুনের ঘটনা ঘটেছে। এবার সিলেট গণজাগরণ মঞ্চের সংগঠক ব্লগার অনন্ত বিজয় দাশকে খুন করেছে সন্ত্রাসীরা। মঙ্গলবার সকালে সিলেট নগরীর সুবিদ বাজার এলাকায় এই ঘটনা ঘটে। তিনি মুক্তমনা ব্লগের একজন নিয়মিত লেখক ছাড়াও বিজ্ঞান ও বিজ্ঞানমনস্কতার ছোট কাগজ `যুক্তি`র সম্পাদক ছিলেন।এবার সিলেটে খুন হলেন ...
  43. ফের ব্লগার খুন বাংলাদেশে - Aajkaal

  44. aajkaal.in/foreign/ফের-ব্লগার-খুন-বাংলাদেশে/
  45. ৫ ঘন্টা আগে - আরেকজন ব্লগ-লেখককে কুপিয়ে হত্যা করা হল বাংলাদেশে৷‌ মুক্তমনা-র অভিজিৎ রায়, ওয়াশিকুর রহমান বাবুকে যেভাবে চপার দিয়ে কুপিয়ে মারা হয়েছিল, সেই একই কায়দায় সিলেটের শুবিদ বাজার এলাকায় মঙ্গলবার সকাল সাড়ে আটটা নাগাদ হত্যা করা হয়েছে ব্লগার অনন্তবিজয় দাস-কে৷‌ এবারেও ঘাতকেরা দল বেঁধে পিছন থেকে ঝাঁপিয়ে পড়ে ...
  46. তিন মাসে খুন তিন ব্লগার - Banglanews24.com

  47. www.banglanews24.com/fullnews/bn/392815.html
  48. ৩ ঘন্টা আগে - ঢাকা: মুক্তমনা লেখক ও ব্লগারদের টার্গেট করে একের পর এক হত্যা চলছে। বার বার আইন শৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে তীক্ষ্ণ নজরদারির কথা বলা হলেও থেমে থাকছে না ঘাতকদের টার্গেট। মুক্তমনা ব্লগারও লেখক হিসেবে সর্বশেষ ঘাতকদের ধারালো চাপাতির বলি হলেন সিলেটের অনন্ত বিজয় দাশ। গত তিন মাসে তিন ব্লগারকে একই কায়দায় হত্যা করা ...
  49. আবার ব্লগার খুন বাংলদেশে - SakalerVarta

  50. www.sakalervarta.in/bn/news.php?abohoman=7260
  51. ৫ ঘন্টা আগে - ঢাকা: বাংলাদেশের ফের খুন ব্লগার। এবার সিলেটে উদারপন্থী ব্লগার অনন্ত বিজয় দাশকে কুপিয়ে খুন করল দুষ্কৃতীরা। এর আগে অভিজিত্ রায় ও ওয়াশিকুরকে খুন করা হয়। আজ সকাল নটা নাগাদ সিলেটে বাড়ির কাছেই কুপিয়ে খুন করা হয় ৩৩ বছরের অনন্তকে। জানা গিয়েছে, মুখে কাপড় বেঁধে হামলা চালায় দুষ্কৃতীরা। ভয়ে স্থানীয় লোকজন ...
  52. আরো এক ব্লগার খুন | সচলায়তন

  53. www.sachalayatan.com › ব্লগ › হাসিব এর ব্লগ
  54. ৮ ঘন্টা আগে - ব্লগার অনন্তের প্রকাশিত চারটি প্রবন্ধ গ্রন্থ রয়েছে। এগুলো হলো. পার্থিব, (সহলেখক সৈকত চৌধুরী), শুদ্ধস্বর, ঢাকা, ২০১১। ডারউইন : একুশ শতকে প্রাসঙ্গিকতা এবং ভাবনা, (সম্পাদিত), অবসর, ঢাকা, ২০১১। সোভিয়েত ইউনিয়নে বিজ্ঞান ও বিপ্লব : লিসেঙ্কো অধ্যায়, শুদ্ধস্বর, ঢাকা, ২০১২। জীববিবর্তন সাধারণ পাঠ (মূল: ফ্রান্সিসকো জে.
  55. খুন হলেন অভিজিত্‍‌ ঘনিষ্ঠ বাংলাদেশি ব্লগার - EI-Samay

  56. eisamay.indiatimes.com › দুনিয়া
  57. ৮ ঘন্টা আগে - রুদ্ধ করে দেওয়া হল আরও এক মুক্ত কন্ঠ। ওয়াশিকুর রহমান এবং অভিজিত্‍‌ রায়ের স্মৃতি যেখানে এখনও দগদগে, সেই বাংলাদেশের মাটিতেই আবার খুন হলেন এক ধর্মনিরপেক্ষ ব্লগার, অনন্ত বিজয় দাস।
  58. আবারো ব্লগার খুন: কারাগারে নির্যাতিত হয়ে মারা গেলেন ...

  59. www.somewhereinblog.net/blog/abc10/29708270
  60. ভিন্নমত, মুক্তবুদ্ধির চর্চা বেশিরভাগ বিশ্ববিদ্যালয় ছাত্র-শিক্ষকদের দ্বারাই হয়ে থাকে ইরানে। আর তাঁদের ধরে এই কারাগারের অন্ধপ্রকোষ্ঠে নির্যাতন করা হয়। এজন্যে একে অনেকে এভিন বিশ্ববিদ্যালয় নামেও ডাকেন। সপ্তাহকাল আগে একজন ভিন্নমতপ্রকাশকারি ব্লগার সাত্তার বেহেশতিকে ধরে নিয়ে যায় ইরানের পুলিশ বাহিনি। তাঁকে এভিন কারাগারে ...

অনুসন্ধানের ফলাফল

  1. সিলেটে ব্লগার খুন - চ্যানেল আই অনলাইন - হোম

  2. www.channelionline.com/news/details/সিলেটে-ব্লগার-খুন
  3. সিলেটে ব্লগার খুন. চ্যানেল আই অনলাইন. অনলাইন ডেস্ক. ১২ মে ২০১৫ ১০:৩৯. সিলেটে ব্লগার খুন. সিলেটে অনন্ত বিজয় দাশ নামে এক ব্লগারকে হত্যা করেছে দুর্বৃত্তরা। সকালে বাসা থেকে অফিস যাওয়ার পথে বাসার কাছেই তাকে কুপিয়ে হত্যা করা হয়। তিনি পূবালী ব্যাংক সিলেট শাখায় চাকরি করতেন। তার বয়স ৪০। অনন্ত বিজয় সিলেট গণজাগরণ মঞ্চের সংগঠক ছিলেন ...
  4. আবারও ব্লগার খুন, আমরা আঙুল চুষি বরং | WomenChapter ...

  5. womenchapter.com/views/11586
  6. ৫ ঘন্টা আগে - আবারও ব্লগার খুন, আমরা আঙুল চুষি বরং. Ananta Das উইমেন চ্যাপ্টার: রাজীব হায়দার, শফিউল ইসলাম, অভিজিৎ রায়, ওয়াশিকুর বাবু, পহেলা বৈশাখে শ্লীলতাহানি, পুলিশের ছাত্র ইউনিয়নের নারীকে প্রকাশ্যে নির্যাতন, সিটি কর্পোরেশন এ কমিশনার প্রার্থীদের ভোট জালিয়াতি… ধামাচাপা দিতে এসেছে নতুন এক 'ইস্যু'… আবারও কুপিয়ে ...
  7. বাংলাদেশের রাজপথে ফের খুন “মুক্তমনা” ব্লগার - Eenadu India

  8. bangla.eenaduindia.com/News/.../05/.../Blogger-death-in-bangladesh.vpf
  9. ৭ ঘন্টা আগে - ঢাকা, ১২ মে : লেখক অভিজিৎ রায় হত্যাকাণ্ডের আড়াই মাসের মাথায় বাংলাদেশে খুন হলেন আরেক ব্লগার। আজ সকালে সিলেটে অনন্তবিজয় দাস নামে ওই ব্লগারকে কুপিয়ে খুন করে দুষ্কৃতীরা। তিনি গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক ছিলেন। এছাড়া “মুক্তমনা” নামে প্রগতিশীলদের ১টি ব্লগেও নিয়মিত লিখতেন তিনি। পাশাপাশি, 'যুক্তি' নামে ...
  10. বাংলাদেশে ফের ব্লগার খুন - story - sangbadpratidin.in

  11. www.sangbadpratidin.in/web/.../বাংলাদেশে-ফের-বলগার-খন
  12. ৫ ঘন্টা আগে - লেখক অভিজিত্‍ রায়ের হত্যার আড়াই মাসের মধ্যে ফের ব্লগার খুন বাংলাদেশে৷ এবার সিলেটে দুষ্কৃতীদের হাতে খুন হলেন অনন্তবিজয় দাস নামে এক ব্যক্তি৷ ব্লগে সাম্প্রদায়িকতা বিরোধী মতামত লিখতেন তিনি৷ যুক্ত ছিলেন গণজাগরণ মঞ্চের সঙ্গেও৷ মঙ্গলবার সকালে সিলেটের সুবিদবাজার এলাকা থেকে রিকশায় শহরের দিকে যাচ্ছিলেন৷ সেই ...
  13. সিলেটে সন্ত্রাসীদের হাতে ব্লগার খুন - Video Dailymotion

  14. www.dailymotion.com/.../x2pw2jj_স-ল-ট-সন-ত-র-স-দ-র-হ-ত-ব-লগ-র-খ...
  15. http://www.somoynews.tv/pages/details/সিলেটে-সন্ত্রাসীদের-হাতে-ব্লগার-খুন.
  16. ঢাকায় আবার ব্লগার খুন, ২ জনকে ধরল জনতা - BenarNews

  17. www.benarnews.org/bengali/news/BD-islamist-03302015130318.html
  18. ৩০ মার্চ, ২০১৫ - রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চলে সোমবার প্রকাশ্যে দিনের বেলা ব্লগার ওয়াশিকুর রহমান বাবুকে কুপিয়ে হত্যা করা হয়েছে, যিনি ফেইসবুক ও অনলাইনে লেখালেখি করতেন।
  19. এবার সিলেটে ব্লগার খুন - বাংলার কন্ঠ - Banglarkonto

  20. banglarkonto.com/?p=2113
  21. এবার সিলেটে ব্লগার খুন. Posted on May 12, 2015 by atikur in সারা বাংলা // 0 Comments. সিলেটে অনন্ত বিজয় দাশ নামের এক ব্লগারকে হত্যা করেছে দুর্বৃত্তরা। তিনি সিলেট গণজাগরণ মঞ্চের সংগঠক ছিলেন। মঙ্গলবার সকালে সুবিদবাজারে তাকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। নিহত ব্লগারের লাশ সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ মর্গে রাখা হয়েছে।
  22. প্রকাশ্যে ব্লগার খুন, আটক মাদ্রাসা ছাত্রদের দায় স্বীকার ...

  23. www.abnewsbd24.net/প্রকাশ্যে-ব্লগার-খুন-আটক/
  24. প্রকাশ্যে ব্লগার খুন, আটক মাদ্রাসা ছাত্রদের দায় স্বীকার নিজস্ব প্রতিনিধি :-এবার দিনের আলোয়, প্রকাশ্যে খুন করা হল এক ব্লগারকে। সোমবার সকালে রাজধানীর বেগুনবাড়ি এলাকায় ওয়াশিকুর রহমান নামের ওই ট্রাভেল এজেন্সি চাকুরে যুবককে কুপিয়ে হত্যা করা হয়। পালিয়ে যাওয়ার সময় স্থানীয় জনতা ও পুলিশ দুই মাদ্রাসা ছাত্রকে আটক করে।
  25. 'যৌন নিপীড়নের ঘটনা চাপা দিতে ব্লগার খুন' - প্রচ্ছদ

  26. www.thereport24.com/article/104710/index.html
  27. 'যৌন নিপীড়নের ঘটনা চাপা দিতে ব্লগার খুন'. দ্য রিপোর্ট প্রতিবেদক : তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব অধ্যাপক আনু মুহাম্মদ বলেন, 'পুলিশ ও রাষ্ট্রের অবিরাম অন্যায়ের বিরুদ্ধে আমাদের এ অবস্থান। পুলিশ ও ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন জানে, পয়লা বৈশাখে কারা যৌন নিপীড়ন চালিয়েছে। তাই তারা অপরাধীদের ...
  28. এবার সিলেটে সুবিদবাজারে ব্লগার খুন - অপরাধ সংবাদ

  29. www.aporadhshongbad.com/index.php?page=news&id=8417
  30. গুরুতর আহত এবার সিলেটে ব্লগার খুন অবস্থায় তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। সিলেটের সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত জানান, অনন্ত ব্লগে লেখালেখি ছাড়াও গণজাগরণ মঞ্চের কর্মী ছিলেন। অনন্তের বন্ধু ও সিলেট জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি শহিদুজ্জামান ...

No comments:

Post a Comment