Sustain Humanity


Thursday, July 2, 2015

আরামবাগে বিপিএল ভবনে সন্ত্রাসী হামলা ॥ ভাড়াটিয়াদের হুমকি

আরামবাগে বিপিএল ভবনে সন্ত্রাসী হামলা ॥ ভাড়াটিয়াদের হুমকি
স্টাফ রিপোর্টার : রাজধানীর আরামবাগে বাংলাদেশ পাবলিকেশন্স লি:-বিপিএল ভবনে সন্ত্রাসীরা হামলা চালিয়েছে। সন্ত্রাসীরা দফায় দফায় ভবনে প্রবেশ করে ভাড়াটিয়াদের হুমকি দিয়েছে। মারধর করেছে কর্মকর্তা-কর্মচারীদের। এ নিয়ে অফিসের ভাড়াটিয়ারা চরম নিরাপত্তাহীনতায় ভুগছে।
৮৯/১, আরামবাগে  বাংলাদেশ পাবলিকেশন্স লি: বিপিএল-এর ৩টি ভবন রয়েছে। দৈনিক সংগ্রাম বিপিএল এরই একটি প্রতিষ্ঠান। আরামবাগে বিপিএল-এর অধীনে আরো একটি পত্রিকা প্রকাশনার কাজ চলছে। সাড়ে ৩ হাজার শেয়ার হোল্ডারের মালিকানাধীন প্রতিষ্ঠান বিপিএল।
জানা যায়, গত ২৫ জুন রাত সাড়ে আটটার দিকে ১০-১২ জন সন্ত্রাসী স্থানীয় কাউন্সিলরের লোক পরিচয় দিয়ে বিপিএল ভবনে আসে। এ সময় তারা সকল ভাড়াটিয়াকে ৩০ জুনের মধ্যে রুম খালি করে দেয়ার হুমকি দেয়। 
গত বুধবার দুপুরে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৯নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ মমিনুল হক সাঈদ-এর লোক পরিচয়ে ১০-১২ জনের একদল সন্ত্রাসী বিপিএল ভবনের ২য় তলায় কোম্পানির অফিস কক্ষে কমান্ডো স্টাইলে প্রবেশ করে এবং এসেই বলে 'অফিসের কর্মচারী কে কে আছো আমাদের সাথে কমিশনার কার্যালয়ে চলো'। 
তারা অফিসের কর্মকর্তা-কর্মচারীদের মারধর করে ৩ জন অফিস স্টাফকে জোরপূর্বক কাউন্সিলর কার্যালয়ে নিয়ে যায়। এর কিছুক্ষণ পর কাউন্সিলরের লোকজন এসে ৫টি রুমে তালা লাগিয়ে দেয়। এ সময় তারা আবারো ভাড়াটিয়াদের হুমকি ধমকি দেয় এবং ৭ তারিখ থেকে সকল ভাড়া কাউন্সিলরের কার্যালয়ে পৌঁছে দিতে বলে যায়।  ২/১ জন ভাড়াটিয়া প্রতিবাদ করলে তাদেরকে চর-থাপ্পর ও কিল-ঘুষি ও অকথ্য ভাষায় গালিগালাজ করে। পরে একজন অফিস স্টাফকে ছেড়ে দিলেও অন্য ২ জনকে কাউন্সিলরের কার্যালয়ে আটকে রাখে। এ সময় ২ জনকে ব্যাপক হুমকি ধমকি দেয়া হয়। 
এরপর কাউন্সিলর আবারো তার লোকজন বিপিএল অফিসে পাঠায়। তারা সমস্ত ফাইলপত্র তছনছ ও ঘাটাঘাটি করে দলিল, খাজনা খারিজের পরচা, নামজারী, সিটি কর্পোরেশন ট্যাক্সের কাগজপত্রের ফাইলসহ ভাড়া রেজিস্ট্রার, ব্যাংক লেজার, ভাড়াটিয়াদের তালিকা, গ্যাস, বিদ্যুৎ বিল রেজিস্ট্রার ও বিলের কপি এবং বিপিএল ভবনের মূল্যবান নথিপত্র, প্রত্যেক রুমের চাবি নিয়ে নিজেরাই তালা লাগিয়ে দেয় এবং অফিসের স্টাফ ২ জনকে ছেড়ে দেয়। 
এ নিয়ে অফিসের ভাড়াটিয়ারা চরম আতংকের মধ্যে রয়েছে, নিরাপত্তা হীনতায় ভুগছে। এ ব্যাপারে স্থানীয় কাউন্সিলর মমিনুল হক সাঈদ জানান, এ বিষয়টি আমি জানি না। সারাদিন আমি মোবাইল কোর্ট নিয়ে ব্যস্ত ছিলাম। কেউ হয়তো আমার নাম নিয়ে অপকর্ম করতে পারে। তাই বিষয়টি পুলিশকে জানান।
এ দিকে গতকাল বিকেলে মতিঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে লিখিতভাবে অবহিত করা হয়েছে।




__._,_.___

Posted by: Shah Abdul Hannan <shah_abdul_hannan@yahoo.com>

No comments:

Post a Comment