Sustain Humanity


Wednesday, June 22, 2016

Latest status of Taslima Nasrin.Taslima supports ZERO TOLERANCE agains religious Terrorists in Bangladesh!It is very important in referance to the incidents of minority persecution in Bangladesh! Taslima Nasreen ক্রসফায়ারে জঙ্গি মরলে বাংলাদেশের মানুষ কান্দে ক্যানো? জঙ্গি মরসে মরুক। ক্রসফায়ারে ওমর মতিন মরসে, তার জন্য কেউ ত কান্তাসি না। প্যারিসের জঙ্গিগুলাও ক্রসফায়ারে মরসে , কেউ কান্দে নাই। বাংলাদেশের সুশীলদের দেখি জঙ্গি অনুভূতি প্রবল।

Latest status of Taslima Nasrin.Taslima supports ZERO TOLERANCE agains religious Terrorists in Bangladesh!It is very important in referance to the incidents of minority persecution in Bangladesh!
Taslima Nasreen

ক্রসফায়ারে জঙ্গি মরলে বাংলাদেশের মানুষ কান্দে ক্যানো? জঙ্গি মরসে মরুক। ক্রসফায়ারে ওমর মতিন মরসে, তার জন্য কেউ ত কান্তাসি না। প্যারিসের জঙ্গিগুলাও ক্রসফায়ারে মরসে , কেউ কান্দে নাই। বাংলাদেশের সুশীলদের দেখি জঙ্গি অনুভূতি প্রবল।

Taslima also blasts patriarchal hegemony in creativity where women have to starve for recognition!She wrote:

আমি পুরুষ হলে বেশ হতো। মরে গেলে বছর বছর আমার প্রয়াণ দিবস পালন হতো । এতকাল খেটেখুটে যে ৪৩টা বই লিখেছি তা না লিখলেও চলত। কিছু কবিতা লিখতাম রাজনীতি নিয়ে, কিছু দেশ নিয়ে, কিছু কবিতা ধনী আর পুঁজিবাদীদের গালাগালি করে, কিছু কবিতা প্রেম প্রীতি নিয়ে। একখানা গান লিখতাম। ব্যস। ব্যক্তি হিসেবে যেমনই হই না কেন, যত মিথ্যুকই হই না কেন,যত চরিত্রহীনই হই না কেন , স্ত্রীকে যত এক্সপ্লয়েটই করি না কেন,যত অত্যাচারই করি না কেন, কেউ এসব নিয়ে কথা বলত না, লোকে বরং ভালবাসত আমাকে, মাথায় তুলে রাখত। আমার নামে মেলা করত বছর বছর। স্রেফ আমি পুরুষ বলে। পুরুষ হলে যৎসামান্য ট্যালেন্ট থাকলেই সেলেব্রিটি হওয়া যায়। মেয়ে হলে পাহাড় সমান ট্যালেন্ট দেখাতে হয় জাস্ট একটু রিকগনিশন পাওয়ার জন্য।

Reading Taslima once again!


Palash Biswas


মেয়ে বলে, শুধু মেয়ে বলেই তুমি যখন গুরুত্বপূর্ণ কোনও কথা বলবে, কেউ তোমার চোখের দিকে বা মুখের দিকে তাকিয়ে মন দিয়ে শুনবে না তোমার কথা। বিশেষ করে পুরুষেরা। আমি আজ

--
Pl see my blogs;


Feel free -- and I request you -- to forward this newsletter to your lists and friends!